ডেস্ক নিউজ
প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪ ৮:৫৭ পিএম

 

টেকনাফ প্রতিনিধি:
কক্সবাজারের টেকনাফের ১ নং হোয়াইক্যং মডেল ইউনিয়নের   নিকাহ্ও তালাক রেজিস্ট্রার কাজী আখতার কামাল নুরীর লাইসেন্স বাতিলাদেশ বহাল রেখেছে মহামান্য সুপ্রিমকোর্ট।

বিশেষ সূত্রে জানা যায়, হোয়াইকং ইউনিয়নের নিকাহ্ ও তালাক রেজিস্ট্রার মুঃ আখতার কামাল নূরীর লাইসেন্স বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ বিচার শাখা-৭ এর ০২/০৬/২০২৪ খ্রি,তারিখের ১০,০০,০০০০,১৩১,১১,১০৩,৭৮(১)-১০২ নং স্মারকাদেশ মুলে বাতিল করা হয়। যার কারণে ১নং হোয়াইকং ইউনিয়নে নিকাহ্ওতালাক রেজিস্ট্রারের পদ শূন্য হয়ে যায়।উক্ত শূন্য পদে পার্শ্ববর্তী ২ নং হ্নীলা ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার মুহাম্মদ নুরুল হককে জেলা রেজিস্ট্রার কক্সবাজারের স্নারকাদেশ নং-৫৩১/১(৫) তারিখ ০৬/০৬/২০২৪ ইংরেজির আদেশে অতিরিক্ত দায়িত্ব অর্পন করা হয়।

গত ০৩/০৭/২০২৪ তারিখ মন্ত্রণালয়ের উক্ত স্মারকের বিরুদ্ধে মহামান্য হাইকোর্টের ৮২৪৪/২৪ নং মামলায় কাজী আখতার কামাল নূরী ছয় মাসের স্থগিতাদেশ পায়।গত ২৮/০৭/২০২৪ উক্ত হাইকোর্টের আদেশটি মহামান্য সুপ্রিম কোর্টে CP ২৪৬১/২৪ নং মামলায় পুনরায় স্থগিত হয়ে গেলে আখতার কামাল নূরীর লাইসেন্স বাতিলই রয়ে যায়।
যার ফলশ্রুতিতে ২নং হ্নীলা ইউনিয়নের নিকাহ্ও তালাক রেজিস্ট্রার মুহাম্মদ নুরুল হক হ্নীলা ইউনিয়নে দায়িত্ব পালনের  পাশাপাশি ১ নং হোয়াইকং ইউনিয়নের অতিরিক্ত দায়িত্বেও বহাল রয়েছেন বলে সংবাদমাধ্যম  কে নিশ্চিত  করেছেন।

যার কারণে লাইসেন্স বাতিলের পরিপ্রেক্ষিতে ওরিআমগাছতলা কাজী অফিসের নিকাহ্ ও তালাক রেজিষ্ট্রেশন ও নকল সরবরাহের সমস্ত অধিকার খর্ব হয়ে গেছে।

এমতাবস্থায় হ্নীলা ও হোয়াইক্যং ইউনিয়নের যে কোন স্থানে বাতিলাদেশ বহাল থাকা কাজী আখতার কামাল নুরীর  নিয়োগকৃত এজেন্টদের কাছ থেকে কোনধরনের নিকাহ্ ও তালাক রেজিস্ট্রার কার্যসম্পাদন না  করার অনুরোধ জানানো হয়েছে। ####

পাঠকের মতামত

চকরিয়ায় বজ্রপাতে কিশোরীর মৃত্যু

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: কক্সবাজারের চকরিয়ায় বজ্রপাতে রোকসানা আক্তার (১৭) নামের এক কিশোরীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। ...

গ্রীষ্মকালীন সাঁতার প্রতিযোগিতায় বিভাগীয় চ্যাম্পিয়ন মহেশখালীর বেলাল

           কক্সবাজার প্রতিনিধি : গ্রীষ্মকালীন উপ-আঞ্চলিক স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা সমিতি আয়োজিত চট্টগ্রাম বিভাগীয় ...

মিয়ানমার থেকে টেকনাফ স্থলবন্দরে এলো ২০০ মেট্রিক টন পেঁয়াজ

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরে মিয়ানমার থেকে আমদানি করা হয়েছে আরও ২০০ মেট্রিক ...

ঘুমধুমে র‍্যাব-বিজিবির যৌথ অভিযান:১৬ হাজার পিস ইয়াবা উদ্ধার:-সিএনজি জব্দ:গ্রেফতার-৩

           শহিদুল ইসলাম। বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু পশ্চিমকুল এলাকায় র‌্যাব- বিজিবি যৌথ ...